ঢাকা, বৃহস্পতিবার ২রা এপ্রিল, ২০২০ ইং

শিরোনাম:

Scroll সুজানগরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবার কে সেচ্ছাসেবী সংগঠনের খাদ্য সামগ্রী প্রদান Scroll পাবনা পৌর ছাত্রলীগের উদ্যোগে গরীব ও দুস্থ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ Scroll সুজানগরে করোনা ভাইরাস সতর্কতায় চায়ের দোকান বন্ধ নিয়ে সংঘর্ষে আহত-৬ Scroll সুজানগরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবার কে সহায়তা প্রদান করেন – এমপি ফিরোজ কবির Scroll সুজানগরে কর্মহীন মানুষের হাতে খাদ্য সামগ্রী তুলে দিলেন – এমপি ফিরোজ কবির Scroll সরকারি আদেশ মেনে চলুন খাবারের সমস্যা হবে না সুজানগরে – শাহীনুজ্জামান Scroll সুজানগরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবার কে শুকনো খাবার সহ সহায়তা প্রদান Scroll সুজানগরে মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ কে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত

যুব সংঘ ক্লাবের সাইন বোর্ড ঝুলিয়ে হিন্দু সম্প্রদায়ের জমি দখলের অভিযোগ উঠেছে

 নিউজ রুমঃ Bijoy Bangla BD 24. COM

 প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২০, ৫:১৮

৭৯ বার পঠিত

সংবাদদাতা: যুব সংঘ ক্লাবের সাইন বোর্ড ঝুলিয়ে হিন্দু সম্প্রদায়ের জমি দখলের অভিযোগ উঠেছে। সরজমিনে গিয়ে জানা যায় পাবনা জেলার চাটমোহর উপজেলার ধানুয়াঘাটার শরৎগঞ্জ বাজারে এ ঘটনা ঘটে। জমির রেকর্ড অনুযায়ী দেখা যায় যে চাটমোহর থানার ফৈলজানা ইউনিয়নে মারাম্বলপুর মৌজার ডিএস খতিয়ান নং-৮৬৬ দাগ নং-৯১০৩.৯১০৪,১৪৩৬৯,১৪৩৭০ এস এ খতিয়ান নং-১৩৭৩ দাগ নং-১৪৩৬৯,১৪৩৭০ জমির পরিমান .৪০ শতাংশ,জমির মালিক ১। জগবন্ধু সাহা,২। যজ্ঞেশ^র সাহা উভয় পিতা রামেন্দ্রনাথ সাহা । আর এস খতিয়ান নং-১৫৫৯ দাগ নং-১৭২৯৫,১৭২৯৬ জমির পরিমান .৩৮ শতাংশ এর মালিক ১। জগবন্ধু সাহা, ২। যজ্ঞেশ^র সাহা ওরফে গেনেন্দ্রনাথ সাহ দ্বয়ের নামে রেকর্ড থাকলেও জোরপূর্বক দখলদার ফৈলজানা ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও শরৎগঞ্জ সমাজ কল্যাণ যুব সংঘ এর সভাপতি আশরাফ আলী ও সাধারন সম্পাদক খলিলুর রহমান। শরৎগঞ্জ সমাজ কল্যাণ যুব সংঘ এর সভাপতি ও ফৈলজানা ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আশরাফ আলী বলেন প্রথমে আমরা জানতাম জায়গাটি শরৎগঞ্জ হাই স্কুলের কিন্তু পরে জানতে পারলাম জায়গার রেকর্ড সুত্রে মালিক জগবন্ধু,যজ্ঞেশ^র সাহা,নামে ২ জন হিন্দু ।

ঠিকানা মতে আমরা খোজ-খবর নিয়ে দেখেছি ঐ দু-ব্যক্তি নামে ফরিদপুর উপজেলাতে কেউ নেই।ফরিদপুর পৌর সভার চেয়ারম্যান খ,ম,কামরুজ্জামান মাজেদ ও উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান সরকার আমাদের লিখিত করে দিয়েছে যে জগবন্ধু,যজ্ঞেশ^র সাহা,নামে কোন বাসিন্দা ফরিদপুর উপজেলায় নেই।এই জায়গায় অনেকেই দখলে ছিল প্রশাসন তাদের কে উচ্ছেদ করে দিছে। আমরা শরৎগঞ্জ সমাজ কল্যাণ যুব সংঘ ক্লাব দিয়ে দখলে আছি।এর আগে বেশ কয়েক জন দলিল নিয়ে আসছিল এখন আর কেউ আসে না।কিন্তু এই এলাকার নাম প্রকাশ না করার শর্তে কিছু প্রবীণ ব্যক্তি এ সরজমিন প্রতিবেদক কে জানান এই জমি যাদের নামে রেকর্ড তাদের ওয়ারিশরা হাদল গ্রামে থাকে । হাদল গ্রামে গেলে সাক্ষাত মেলে রেকর্ডিও সুত্রে জায়গার মালিক জগবন্ধু সাহা এর ছেলে ওয়ারিশ হারান চন্দ্র সাহ এর ছেলে সুধির কুমার সাহ এর সাথে । সাক্ষাতকারে তিনি বলেন জায়গার মালিক আমার দুই ঠাকুর দাদা, আমার এক ঠাকুরদাদা ভারতে চলে গেছে আর আমার নিজের ঠাকুর দাদার ২ ছেলে তার মধ্যে আমার বাবা হারান চন্দ্র সাহা অপর জন তুফনি সাহা ওরফে কৃষ্ণ বন্ধু সাহা নি:সন্তান ছিলেন মারা গেছেন। ঠাকুরদা ভারতে চলে গেল ,আমার বাবাও পরলোক গমন করল তখন আমরা ছোট ঐ জায়গা ছেড়ে হাদল গ্রামে আসি।ঐ জায়গার আর কোন খোজ খবর রাখি না । বড় হওয়ার পর যখন ঐ জায়গার খবর নিতে যাই তখন দেখি ঐ জায়গায় অন্য মানুষ দখল করে নেছে। জায়গার দখল ছেড়ে দিতে বলেন নেই? প্রশ্ন করলে বলেন বোঝেন না আমরা হিন্দু সংখ্যালঘু জানের মায়া আছে না। আমি ও আমার ভাইয়ের ছেলে ঐ জমির অংশ .৯.৫শতাংশ জমি আজিজ ও আরেক জন গোলজার হোসেন নামক দুই মুসলমানের কাছে বিক্রি করেছি তাদের কেই দখল দিচ্ছে না? আর আমি তো হিন্দু।এখন কি জায়গা ফিরে পেতে চান? প্রশ্ন করলে বলেন সরকার সহযোগীতা করলে জায়গা ফিরে পাব। জায়গাটি দখল মুক্ত করার জন্য সরজমিন তদন্ত পূর্বক সংশ্লিষ্ট প্রশাসন,মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন এই ভুক্তভোগী সংখ্যা লঘু হিন্দু পরিবার।

সর্বশেষ
অপরাধ বিভাগের সর্বশেষ

Copyright ©  BijoyBanglaBD24.com                                 Developed by VIP TECHNOLOGY