ঢাকা, রবিবার ৫ই এপ্রিল, ২০২০ ইং

শিরোনাম:

Scroll সুজানগরে মানবতার ফেরিওয়ালা – উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান Scroll সুজানগরে যুবলীগের জীবাণু নাশক বিতরণ Scroll পাবনার সুজানগরে পৌর এলাকায় পাঁচ হাজার দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ Scroll সুজানগরে গলায় ফাঁস নিয়ে গৃহবধূর আত্মহত্যা স্বামী গ্রেফতার Scroll সুজানগর স্বাস্থ্য কমপ্লেক্সে পিপিই ও করোনা ভাইরাস পরিক্ষার কিট প্রদান করেন – ফিরোজ কবির এমপি Scroll গরীব দিনমজুরের ত্রাণ প্যাকেট কাজে ব্যস্ত – উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান Scroll সুজানগরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবার কে সেচ্ছাসেবী সংগঠনের খাদ্য সামগ্রী প্রদান Scroll পাবনা পৌর ছাত্রলীগের উদ্যোগে গরীব ও দুস্থ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

পাবনায় সাবেক সাংসদ ওয়াজি উদ্দিন খান’র জানাযায় লাখো মানুষের ঢল

 নিউজ রুমঃ Bijoy Bangla BD 24. COM

 প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২০, ৬:৩৯

১৬৮ বার পঠিত

এম মনিরুজ্জামান, পাবনাঃ বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সভাপতি, প্রখ্যাত শ্রমিকনেতা, পাবনা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও পাবনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা ওয়াজিউদ্দিন খান’র জানাযায় লাখো মানুষের ঢল নেমেছে। বর্ষিয়ান এ নেতাকে দেখতে পুলিশ লাইন মাঠে জড়ো হয় সামাজিক রাজনৈতিক সাংস্কৃতিকসহ সর্বস্তরের জনগণ। বেলা ১১ চাটমোহরের ঐতিহাসিক বালুচর মাঠে প্রথম জানাযা নামাজ অনুষ্ঠিত হয়ে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে সর্বস্তরের জনগণের ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। এরপর বেলা ২ টার পর পুলিশ লাইন মাঠে রাষ্ট্রিয় সম্মানের মধ্যদিয়ে দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এরপর সদর আরিফপুর কবরস্থানে দাফন করা হবে। শুক্রবার সকাল সাড়ে নয়টার দিকে শহরের আটুয়া হাউজপাড়া মহল্লার নিজ বাসায় তিনি ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। তিনি স্ত্রী, দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন গুনগ্রাহী রেখে গেছেন।জানাযায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাড.শামসুল হক টুকু, পাবনা-৩ এলাকার সংসদ সদস্য আলহাজ¦ মোঃ মকবুল হোসেন এমপি, পাবনা জেলা আঃলীগের সাঃ সম্পাদক ও সাংসদ গোলাম ফারুক প্রিন্স, পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন।

উল্লেখ্য, পাবনার সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের ভাঁজপাড়া গ্রামে ১৯৩৬ সালের ২০ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন ওয়াজি উদ্দিন খান। ভূট্টা আন্দোলন, গণঅভ্যূত্থান ও মহান মুক্তিযুদ্ধে তার ভূমিকা ছিল অনন্য। ১৯৭২ সালে তিনি পাবনা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৮০ সালে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি নির্বাচিত হয়ে এখনও পর্যন্ত উক্ত পদে দায়িত্ব পালন করছেন। দীর্ঘ ৫০ বছরে যতবার শ্রমিক ফেডারেশনের কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে এই বর্ষিয়ান শ্রমিক নেতাকে সম্মান করে সভাপতি নির্বাচিত করেছেন শ্রমিক নেতারা। পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন দীর্ঘ ২৫ বছর। ১৯৮৬ এবং ১৯৯৬ সালে ওয়াজি উদ্দিন খান পাবনা-৩ (চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর) আসনে দুইবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

সর্বশেষ
জন দূর্ভোগ বিভাগের সর্বশেষ

Copyright ©  BijoyBanglaBD24.com                                 Developed by VIP TECHNOLOGY