ঢাকা, মঙ্গলবার ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

তৃতীয়দিনে ‘অপ্রতিরোধ্য চাটমোহর’র সামনে চিত্রাংকনে ব্যাপক সাড়া

 নিউজ রুমঃ Bijoy Bangla BD 24. COM

 প্রকাশিত: জুন ২, ২০২০, ৭:৩০

৩৭০ বার পঠিত

সংবাদ দাতা: সোমবার (০১ জুন) তৃতীয়দিনের মতো পাবনার চাটমোহরে করোনা সচেতনতায় সড়কে চিত্রাংকন কর্মসূচী পালিত হয়েছে।এদিন মথুরাপুর বাইপাস সড়কে অপ্রতিরোধ্য চাটমোহর ভাষ্কর্যের সামনে চিত্রাংকন করা হয়। এর আগে প্রথমদিন শুক্রবার পৌর সদরের জারদিস মোড় ও দ্বিতীয়দিন শনিবার জিরো পয়েন্টে চিত্রাংকন করা হয়।
করোনাভাইরাস সম্পর্কে পথচলা মানুষকে সচেতন করতে পাঁচদিনব্যাপী এই কর্মসূচী গ্রহণ করেছে চাটমোহরে নাগরিক সাংবাদিকতার প্রথম ধারণা ফেসবুক গ্রুপ ‘চেতনায় চাটমোহর’। ইতিমধ্যে সারাদেশে সাড়া ফেলেছে এই ব্যতিক্রমী উদ্যোগ।
সোমবার সকাল সাড়ে দশটায় ছবি আঁকার কাজ শুরু হওয়ার পর সেখানে স্বপ্রনোদিত হয়ে উপস্থিত হন চাটমোহর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার।তিনি নিজে হাতে রং তুলি নিয়ে ছবি আঁকায় অংশ নেন।
এ সময় তিনি উপস্থিত স্বেচ্ছাসেবকদের মাঝে মাস্ক ও শাকসবজির বীজ বিতরণ করেন। সেইসাথে এই ব্যতিক্রমী সৃজনশীল কাজে মুগ্ধ হয়ে ছবি আঁকার রঙের খরচ হিসেবে দশ হাজার টাকা উপহার তুলে দেন চেতনায় চাটমোহরের অ্যাডমিন জেমান আসাদের হাতে।
তিনি বলেন, আমি করোনা ভাইরাস পরিস্থিতি শুরুর পর থেকে চাটমোহরের মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করে যাচ্ছি। চাটমোহরের মানুষ যাতে না খেয়ে থাকে সে লক্ষ্যে খাদ্য সহায়তা নিয়ে হাজির হয়েছি অসহায় মানুষদের কাছে। করোনা মোকাবেলায় চেতনায় চাটমোহরের এই উদ্যোগ নি:সন্দেহে প্রশংসনীয়। সেকারণে আমি নিজে থেকে তাদের কাজে অংশ নিয়েছি। চাটমোহরে যেকোনো ভাল কাজে আমি পাশে আছি, থাকবো। এ সময় তিনি করোনার মধ্যে চাটমোহরের মানুষকে সচেতন করতে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।
এ সময় সেখানে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য সাইদুল ইসলাম পলাশ, মথুরাপুর ইউপি চেয়ারম্যান সরদার আজিজুল হক, অরবিটল লিংক স্কুল অ্যান্ড কলেজের পরিচালক আব্দুল মতিন, চাটমোহর প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক চলনবিল সম্পাদক রকিবুর রহমান টুকুন, দৈনিক আমাদের বড়াল পত্রিকার সম্পাদক হেলালুর রহমান জুয়েল, ভূমিহীন উন্নয়ন সংস্থা (এলডিও)’র নির্বাহী পরিচালক নুরে আলম মঞ্জু প্রমুখ।
এর কিছুক্ষণ পর সেখানে পাবনা যাওয়ার পথে গাড়ি থেকে নেমে হাজির হন ভাঙ্গুড়া উপজেলা চেয়ারম্যান মো: বাকিবিল্লাহ। তিনি রীতিমত মুদ্ধতা প্রকাশ করে ব্যতিক্রমী এই কাজে। তিনি নিজের হাতের ছাপ রেখে যান এই ছবি আঁকার কাজে অংশ নিয়ে। আর খুশি হয়ে রং কেনার সাথে শামিল হয়ে উপহার দিয়ে যান দুই হাজার টাকা।
তারপর দুপুরের দিকে সেখান উপস্থিত হন চাটমোহর পৌরসভার মেয়র মির্জা রেজাউল করিম দুলাল ও মথুরাপুর সেন্ট রীটার্স হাইস্কুলের প্রধান শিক্ষিকা সিস্টার মেরী মনি রিবেরু, শিক্ষক রুহুল আমিন। তারাও নিজের হাতে করোনা সচেতনতার ছবি আঁকায় অংশ নেন। এ সময় পৌর মেয়র আশ্বস্ত করেন চেতনায় চাটমোহরের এই কাজে তিনিও সহযোগিতা করবেন।
এছাড়াও উপস্থিত থেকে উৎসাহ যোগান চাটমোহর সার্কেলের সহকারি পুলিশ সুপার সজীব শাহরীন। চাটমোহর ব্যবসায়ী সমিতির সভাপতি কে এম বেলাল হোসেন স্বপন, সহ-সভাপতি শেখ জিয়ারুল হক সিন্টু,সাধারণ সম্পাদক আব্দুল মুত্তালিব, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিব কুমার বিশ্বাস রাজু, চিত্রশিল্পী মিলন রব, মেসার্স সালসাবিল ফিলিং স্টেশনের মালিক কে এম সাঈদ-উল-ইসলাম কাফী উপস্থিত থেকে উৎসাহ যোগান।
এদিন বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের মধ্যে Foundation of Humanity, তারুণ্যের আলো, we are anthill, বিডি ক্লিন-চাটমোহর, মানবতার সেবক, হিলফুল ফুযুল, হৃদয়ে ভাদড়া, স্টেজ ফর ইয়ুথ, স্টুডেন্ট থিয়েটার আর্টস ও মথুরাপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি উজ্জল হোসেনের নেতৃত্বে অন্যান্য নেতাকর্মীরা অংশগ্রহণ করে এই কর্মসূচী বাস্তবায়নে।
এদের মধ্যে মানবতার সেবক সংগঠনটি নিজেদের খরচে অংশগ্রহণকারীদের খাবার পানি সরবরাহ করেছে। সংগীত শিল্পী মাহবুব মিনেল সবার মাঝে বিতরণ করেছেন চকলেট। ছানু সরকার দিয়েছেন কিছু মাস্ক। বিডি ক্লিন ঝাড়ু নিয়ে রাস্তা পরিস্কার করেছে। অন্য সংগঠনের কর্মীরা কেউ ট্রাফিক নিয়ন্ত্রণের কাজ করেছে, কেউ বা ছবি এঁকে, ছবি আঁকার কাজে সহযোগিতা করেছে।
আর পুরো চিত্রাংকনের কাজটি সমন্বয় করছেন অংকন শিক্ষক মানিক দাস।

সর্বশেষ
আন্তর্জাতিক বিভাগের সর্বশেষ
সর্বাধিক পঠিত


Copyright ©  BijoyBanglaBD24.com                                 Developed by VIP TECHNOLOGY